আজ ১৫ ই আগস্ট ২০২২খ্রিঃ বাংলাদেশের মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

August 16, 2022 Categories: NITOR
আজ ১৫ ই আগস্ট ২০২২খ্রিঃ বাংলাদেশের মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।
বাঙালি জাতির সবচেয়ে বেদনাময় দিবসটি উপলক্ষে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে গৃহীত বিশেষ কার্যক্রমের অংশ হিসেবে সকালে জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন তেলওয়াত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক প্রদান, র‌্যালী, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, বহিঃবিভাগে বিশেষায়িত চিকিৎসকবৃন্দ বিনামূলে চিকিৎসাসেবা প্রদান করা হয়।
বিশেষভাবে উল্লেখ্য যে, বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী স্মরণে আজ থেকে বহিঃবিভাগে ডায়বেটিক রোগীদের বিনামূলে চিকিৎসাসেবা কার্যক্রম এর যাত্রা শুরু হলো।
ভাবগাম্ভির্যপূণ অনুষ্ঠান মালার উদ্ভোধন করেন অত্র প্রতিষ্ঠানের সম্মানীত পরিচালক ও অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল গনি মোল্লাহ্ । হাসপাতালের যুগ্ম-পরিচালক অধ্যাপক ডাঃ একেএম জহিরউদ্দিন সহ সকল শ্রেণীর চিকিৎসক,সেবক সেবিকা, কর্মকর্তা-কর্মচারী এবং বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির সম্মনিত সভাপতি অধ্যাপক ডাঃ মোনায়েম হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ জাহাঙ্গীর আলম সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
সর্বশেষে আজকের এই বিশেষ দিনটিকে স্মরণ করে আলোচনা সভা ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) এ জাতীয় শোক দিবস উপলক্ষে ০৭ (সাত) দিন ব্যাপি বিশেষ কমসূচি (স্বাস্থ্য সেবা সপ্তাহ, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, বৃক্ষরোপন, আগত রোগী ও রোগীদের সহায়তা কারীদেরকে স্বাস্থ্য শিক্ষা বিষয়ক বিশেষ প্রেরণামূলক বার্তা প্রচার) গ্রহণ করা হয়।